আমাদের মধ্যে অনেকেই আছি যারা কোন প্রকার দক্ষতা ছাড়া অনলাইনে ইনকাম করতে চাই।

তবে আমরা অনেক দ্বিধায় ভুগি। এই কথা ভেবে যে দক্ষতা ছাড়া কি আসলেই ইনকাম করা যায়। বাস্তবতা হল অবশ্যই যায়।

কিন্তু এর জন্য আমাদের প্রকৃত সত্যটি জানতে হবে যে, কিভাবে তা করা যায়।

দক্ষতা ছাড়াও অনেকেই অনলাইন থেকে প্রতিমাসে ৩০ হাজার টাকা ইনকাম করছে। আবার অনেকে এর থেকেও বেশি টাকা ইনকাম করছে। এটা সম্ভব হচ্ছে তাদের একাগ্রতা ও ইচ্ছাশক্তির বলে।

আমরা এই ব্লগে জানব, কিভাবে দক্ষতা ছাড়াই অনলাইনে ইনকাম করা যায়।

আমরা যারা ছাত্র আছি বা যারা বেকার বসে আছি। তারা সকলেই অনলাইনে ইনকাম করতে পারি। এর জন্য কোন প্রকার দক্ষতার প্রয়োজন নেই। আমরা অনেকেই মনে করি যে, দক্ষতা বা স্কিল ছাড়া অনলাইনে ইনকাম করা সম্ভব নয়। এই কথাটি সম্পূর্ণ ভুল।

দক্ষতা ছাড়া অনলাইনে ইনকাম

How to Make Money Online With No Skill?

 

দক্ষতা ছাড়া স্টুডেন্ট, বেকার বা কর্মজীবি সকলেই অনলাইনে ইনকাম করতে পারি। আর এই কাজগুলি খুবই সহজ।

মোবাইল দিয়ে ইনকাম করা যায়, এমন অনেক সাইট আছে। আর সেগুলি করতে কোন দক্ষতার প্রয়োজন হয়না ।

শুধু মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকলেই যথেষ্ট।

কোন দক্ষতা ছাড়া অনলাইনে ইনকাম করার উপায়

অনলাইনে ইনকাম মানেই আমরা বুঝি ফ্রিল্যান্সিং করে বা কোন কঠিন কাজ করে ইনকাম করা ।

যা একদমই ভুল ধারণা। দক্ষতা ছাড়াও অনলাইনে কাজ করে ইনকাম করা সম্ভব।

আজকে আমরা দেখব, কি কি উপায়ে স্কিল ছাড়া বা অভিজ্ঞতা ছাড়া সহজেই অনলাইন থেকে ইনকাম করা যায়।

১. Captcha এন্ট্রি করে (2captcha)

এর কাজ হল দেখে দেখে টাইপিং করে ইনকাম। এখানে কিছু সংখ্যা বা শব্দ দেওয়া হবে।

যা দেখে দেখে মোবাইল দিয়ে টাইপ করলেই আপনি টাকা ইনকাম করতে পারবেন।

এভাবে ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম করার জন্য আপনাদের 2captcha নামক ওয়েবসাইটে যেতে হবে। সেখানে প্রথমে একটি একাউন্ট খুলতে হবে।

এরপর Start work এ ক্লিক করে একের পর ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম করতে হবে। আপনি মাত্র ৬০০০ ক্যাপচা টাইপ করলেই ৬ ডলার ইনকাম করতে পারবেন।

আপনি এখানে প্রতিদিন ১০০০ টাকা অনায়েসেই ইনকাম করতে পারবেন। আর এর জন্য আপনার একটি মোবাইল থাকলেই হবে।

আপনি এদের Android Apps ব্যবহার করে মোবাইল দিয়ে অ্যাপের মাধ্যমে সহজেই কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

আর আপনার ইনকাম করা টাকা বিকাশ, নগদ, রকেট, পেটিএম এর মাধ্যমে উঠাতে পারবেন।

২. সার্ভে করে ইনকাম (Poll Pay)

আপনি একদম সহজভাবে কিছু প্রশ্নের সাধারণ উত্তর দিয়ে ইনকাম করতে পারবেন।

এর জন্য আপনাকে Poll pay নামক ওয়েবসাইটে যেতে হবে। সেখানে যেয়ে Google অথবা Facebook এর মাধ্যমে লগিন করতে হবে।

এরপর Poll Pay নামক অ্যাপ Google Play store থেকে install করতে হবে।

এরপর এখানে লগিন করে সার্ভে করে টাকা ইনকাম করা যাবে। তবে আপনাকে মোবাইলে যেকোন একটি VPN অ্যাপ ইন্সটল করে নিতে হবে।

আর কান্ট্রি USA সেট করে নিতে হবে। আপনি এখানে সার্ভে করে প্রতিদিন ভাল একটা পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। আর সেই টাকা খুব সহজেই উঠাতে পারবেন।

৩. PTC ওয়েবসাইট থেকে ইনকাম (Neobux)

খুব সহজে ইনকাম করার জন্য আপনি PTC ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম শুরু করতে পারেন।

PTC মানে হল Paid to clic। এই ধরনের ওয়েবসাইট থেকে নিয়মিত এড দেখে টাকা ইনকাম করা যায়।

সবথেকে জনপ্রিয় PTC সাইট হল Neobux। এখান থেকে ইনকাম করার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর ড্যাশবোর্ড থেকে বিভিন্ন এডে ক্লিক করতে হবে।

এডে ক্লিক করলে টাকা ইনকাম হবে। আপনি প্রথম দিকে কিছুটা কম ইনকাম করতে পারলেও ধীরে ধীরে আপনি প্রতিদিন ১০ থেকে ১২ ডলার ইনকাম করতে পারবেন। অর্থাৎ ১০০০ থেকে ১২০০ টাকা। আর এখনে রেফার করে অনেক বেশি পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব।

এখান থেকে টাকা উইথড্র করা বা উঠানো একদম সহজ। আপনি সহজেই পেপাল, পেওনার এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।

আর পেওনার থেকে ব্যাংকে টাকা নিতে পারবেন। এছাড়া বিটপকয়েনের মাধ্যমে বিকাশ, নগদ, রকেট, পেটিএম এ টাকা নিতে পারবেন।

৪. ভিডিও দেখে টাকা ইনকাম

আজকাল অনেকেই ভিডিও দেখে টাকা ইনকাম করছেন। এই পদ্ধতিতে আপনি ঘরে বসে শুয়ে শুয়ে মোবাইল দিয়ে ভিডিও দেখেই টাক ইনকাম করতে পারবেন। এমন অনেক মোবাইল apps ও websites আছে যেখানে একউন্ট খুলে শুধু ভিডিও, টিকটক ভিডিও, ইউটিউব ভিডিও ইত্যাদি দেখেই টাকা ইনকাম করা যাবে। আর এভাবে টাকা ইনকাম করতে আপনার কোন দক্ষতার প্রয়োজন হবেনা।

আপনি এভাবে দক্ষতা ছাড়া অনলাইনে ইনকাম করতে পারবেন। আর এতে আপনার কিছু বিনোদনও হবে। বেশির ভাগ ক্ষেত্রেই ভিডিও দেখে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ টাকা অনায়েসেই ইনকাম করা সম্ভব। আর সেই টাকা বিকাশ, নগদ, রকেট, পেটিএম এ খুব সহজেই নেওয়া সম্ভব। কয়েকটি ভিডিও দেখে ইনকাম করার apps হল-

৫. এড দেখে টাকা ইনকাম

আমরা ওয়েবসাইটে নানারকম এড দেখে থাকি। এই এড দেখেও টাকা ইনকাম করা সম্ভব। এমন অনেক অ্যাপ ও ওয়েবসাইট আছে, যেখানে এই এড দেখে টাকা ইনকাম করা যায়। আবার এখানে ইনকামটা নেহাত কম নয়। আপনি দিনে ১০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। আপনি ঘরে বসে মোবাইল দিয়ে শুধু এড দেখে ও ক্লিক করে টাকা ইনকাম করতে পারবেন। আর এই এডগুলির সময়কাল ৩০ সেকেন্ড থেকে ১ মিনিটের মধ্যেই হয়। আপনি শুধুমাত্র এড দেখে অনলাইনে ইনকাম করতে পারবেন। আর এড দেখে বিকাশ, নগদ, রকেট, পেটিএম এর মাধ্যমে টাকা তুলতে পারবেন। কয়েকটি এড দেখে টাকা ইনকামের ওয়েবসাইট ও অ্যাপস হল-

৬. ছবি বিক্রি করে টাকা ইনকাম

আপনি নিশ্চয়ই মোবাইলের ক্যামেরা দিয়ে ছবি তুলতে পারেন। আপনি কি জানেন, আপনি শুধুমাত্র মোবাইল দিয়ে ছবি তুলতে পারলেই টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে যেকোন জিনিসের ছবি তুলতে হবে। এরপর সেই ছবিগুলি Gettyimage, Istock, Pond5 ইত্যাদি ওয়েবসাইটে আপলোড করতে হবে। এরপর সেই ওয়েবসাইটে আপনার ছবিগুলি বিক্রি হলে আপনার একাউন্টে টাকা জমা হয়ে যাবে।

আর সেই টাকা আপনি খুব সহজে পেপাল, পেওনার, বিকাশ, নগদ, রকেটের মাধ্যমে তুলতে পারবেন। আপনি ছবি তুলে বিক্রি করে প্রতিমাসে ১ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

৭. গেম খেলে টাকা ইনকাম

কমবেশি সকলেই আমরা মোবাইলে গেম খেলে থাকি। আপনি এই গেম খেলেও ইনকাম করতে পারবেন। আর এটা করতে পারবেন ঘরে বসে অতি সহজেই। এমন অনেক Android app রয়েছে যেখানে গেম খেলে প্রতিমাসে ৩০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করা যায়। আর সেই ইনকামের টাকা সাথে সাথে হাতে পাওয়া যায়। এখানে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে এই অ্যাপ গুলি Google playstore থেকে ইন্সটল করতে হবে। এরপর একাউন্ট খুলে এখানে গেম খেলতে হবে। এরপর win হয়ে টাকা ইনকাম হবে। এছাড়া এখানে এড দেখে, বোনাস পেয়ে, রেফার করে টাকা ইনকাম হবে। আপনার ইনকাম করা টাকা সহজেই আপনি বিকাশ, নগদ, রকেট, পেটিএম এর মাধ্যমে তুলতে পারবেন। গেম খেলে ইনকাম করার কয়েকটি apps হল-

৮. কুইজ খেলে টাকা ইনকাম

অনলাইনে ইনকাম করার অন্যতম একটি মাধ্যম হল কুইজ খেলে টাকা ইনকাম। আপনি খুব সহজেই একদম সহজ কিছু প্রশ্নের উত্তর কুইজের মাধ্যেমে দিয়ে এভাবে আয় করতে পারবেন। সহজ কিছু true/false, যোগ বিয়োগ প্রশ্নের উত্তর দিয়ে অনায়েসেই আয় করতে পারবেন।

এখানে প্রতিদিন বোনাসের মাধ্যমে, রেফারের মাধ্যমে ও স্পিন করে ইনকাম করতে পারবেন। আপনি কুইজ খেলে দিনে ১০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। আর টাকা নিতে পারবেন বিকাশ, নগদ, পেটিএম, রকেটে। কয়েকটি কুইজ খেলে ইনকাম করার অ্যাপস হল-

রিলেটেডঃ মোবাইলে কুইজ খেলে টাকা ইনকাম করার উপায়

উপসংহার,

অনলাইনে কাজ করে ইনকাম করতে চান? তাহলে সবার আগে যেটা প্রয়োজন সেটা হল ইচ্ছাশক্তি ও মনোবল। আপনি এখানে খুব সহজেই দক্ষতা ছাড়া আয় করতে পারবেন। তবে এর জন্য আপনাকে চেষ্টা করতে হবে। মনে রাখবেন, অনেকেই এখানে সহজ কাজ করে প্রচুর টাকা ইনকাম করছে।

আপনি কেন পেছনে পড়ে থাকবেন। আপনিও ইনকাম করার চেষ্টা শুরু করে দিন। অবশ্যই উপরের নিয়মগুলি অনুসরণ করেই তা শুরু করুন।

পোস্টটি শেয়ার করুন-