এক পরিবারের মাঝে যদি ভিন্ন ভিন্ন দলের সাপোর্টার থাকে তাহলে তো গণ্ডগোল হবেই। যদি সেই দুটি দল হয় ব্রাজিল আর আর্জেন্টিনা- তাহলে তো কথাই নেই! আগুনে ঘি পড়বেই। গতকাল রবিবার বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার ২৮ বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। ১৯৯৩ সালের পর আবারও কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। একমাত্র গোলটি করে লিওনেল মেসিকে প্রথম আন্তর্জাতিক শিরোপা এনে দেন ডি মারিয়া।

মেসির স্বপ্নপূরণের সঙ্গেই গোটা বিশ্বে আর্জেন্টিনীয় সমর্থকদের সেলিব্রেশনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতে থাকে। এর মধ্যেই একটি ভিডিও সোশ্যাল সাইট ব্যবহারকারীদের মন কেড়ে নিয়েছে। ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বাবা-ছেলের সংঘাত। আর্জেন্টিনা সমর্থক ছেলে তার বাবার সামনেই লর্ডসে সৌরভ গাঙ্গুলীর জার্সি ওড়ানোর মতো করে দলের জয় উদযাপন করছিলেন। এদিকে রাগে ফুঁসছিলেন তার ব্রাজিল সমর্থক বাবা। 

Advertisement

ছেলে নাচতে নাচতে রবার ব্রাজিল সমর্থক বাবার সামনে গিয়ে মেসির নামে জয়ধ্বনি দিচ্ছেন। শেষমেশ থাকতে না পেরে বাবা চেয়ার নিয়ে তেড়ে যান ছেলের দিকে। শোনা যাচ্ছে, ভিডিওটা করেছেন ওই যুবকের মা। যিনি সম্ভবত কোনো দলই সমর্থন করেন না। এমন পারিবারিক সংঘাত দেখে হেসে লুটিয়ে পড়েছেন সোশ্যাল সাইট ব্যবহারকারীরা। তবে ভিডিওটি কোথাকার- সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। মানুষের জীবনে বিনোদনের প্রয়োজন আছে। আর ফুটবল সবসময়ই এমন সুস্থ বিনোদন এনে দেয়।

Advertisement