আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই সফরের জন্য অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়েছে। মূলত একই সময়ে ভারতের দুটি জাতীয় দল দুটি দেশে খেলবে। তাই কোহলি-রোহিত শর্মাদের অবর্তমানে শ্রীলঙ্কায় দলকে নেতৃত্ব দেবেন ধাওয়ান।

জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। কিন্তু করোনাভাইরাস ও কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার এই সময়ে ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কা সফর করে আবার ইংল্যান্ড ফিরে যাওয়া এত কম সময়ে সম্ভব না। তাই শ্রীলঙ্কা সফরে সাদা বলের সিরিজ খেলতে একটি ভিন্ন দল গঠন করতে হচ্ছে ভারতকে।

Advertisement

ধাওয়ানের নেতৃত্বে ঘোষিত স্কোয়াডে জায়গা হয়েছে আইপিএলে ভালো করা তরুণদের। স্কোয়াডে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের নিতিশ রানা, ব্যাঙ্গালুরুর দেবদূত পাড়িকাল, রাজস্থানের চেতন সাকারিয়ার মতো প্রতিভাবানরা। এই সফরে সহ-অধিনায়কের ভূমিকায় থাকবেন ভুবনেশ্বর কুমার।

ভারতের স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাড়িকাল, রুতুরাজ গাইকোয়াদ, সূর্যকুমার যাদব, মনিশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ, স্যাঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি ও চেতন সাকারিয়া।

Advertisement