একটা সময় দেশে জনপ্রিয়তার তুঙ্গে ছিল ফুটবল। সেই ফুটবলের জোয়ার এখন আর নেই। এখন বাংলাদেশে সিংহভাগ জুড়ে থাকে ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে উন্মাদনা। বিশ্বকাপ শুরুর অনেক আগে থেকেই রাস্তাঘাট পতাকায় ছেয়ে যায়। জার্মানি, ফ্রান্স বা স্পেনের মতো দলের সমর্থক থাকলেও মূলত ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়েই আলোচনা বেশি হয় বাংলাদেশে।

চলছে কোপা আমেরিকা। ৩ ম্যাচ খেলে ২ জয় ও ১ ড্রতে কোপার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসির দল। বৃহৎ এই টুর্নামেন্টে দেশের ফুটবল সমর্থকদের উন্মাদনা ব্রাজিল ও আর্জেন্টিনাকে ঘিরে।

Advertisement

এমন সময়ে ফেসবুকে ঘুরছে এক রিকশাচালকের ছবি। খোঁজ নিয়ে জানা গেছে আর্জেন্টিনার ভক্ত সেই রিকশাচালকের নাম আবু তাহের। আর্জেন্টিনার কঠিন ভক্ত বলে নিজের রিকশাটাও সাজিয়েছেন আর্জেন্টিনার আকাশি-সাদা রঙের পতাকায়।

রিকশার পেছনে আঁকা ম্যারাডোনা ও মেসির ছবি। হুডের চারপাশ মুড়ে দিয়েছেন আর্জেন্টিনার পতাকা দিয়ে। মেসির ছবিও লাগিয়েছেন তাতে। আর্জেন্টাইন তারকার ছবির পাশে নিজের ছবিটাও সেঁটেছেন।

রিকশাজুড়ে আর্জেন্টিনার পতাকার সঙ্গে চোখে পড়ল বাংলাদেশের লাল-সবুজ পতাকাও। শুধু তাই নয়, রিকশাচালকের গায়ে ছিল আর্জেন্টিনার জার্সিও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার এই ছবি এখন ভাইরাল। তবে ছবিটি সাম্প্রতিক কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। গত বিশ্বকাপেও নজর কেড়েছিল আবু তাহেরের এমন রিকশা।

Advertisement