ভারতের পশ্চিমবঙ্গে এক তৃণমূল নেতার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। আটক ওই ছেলের নাম অর্কদীপ কুণ্ডু। তার বিরুদ্ধে এক পুলিশ কর্মকর্তার মেয়ের আপত্তিকর ছবি নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ছেলেটির বাবা দীপক কুণ্ডু পশ্চিমবঙ্গের উত্তরপাড়া-কোতরং পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কো-অর্ডিনেটর। পুলিশ কর্মকর্তার মেয়ের মোবাইল নম্বর ও ছবি ব্যবহার করে নেটমাধ্যমে অর্কদীপ আপত্তিকর পোস্ট করেছিল। ওই ঘটনার পর থেকে ভারতের বিভিন্ন রাজ্যসহ অন্য দেশের নম্বর থেকেও ফোন করে বিরক্ত করা হয় ওই তরুণীকে।

Advertisement

তরুণীর দাবি, ফোন করে এবং মেসেজ পাঠিয়ে তাকে কুরুচিকর মন্তব্য করা হয়। তার জেরে গত ১২ জুন বিধাননগর সাইবার থানায় অভিযোগ দায়ের করা হয়। তার প্রায় এক মাসের মাথায় শনিবার (১০ জুলাই) রাতে বারাসতের নবপল্লির একটি আবাসনে বিধাননগর কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগ এবং বারাসত থানার পুলিশ যৌথ ভাবে অভিযান চালায়। ওই আবাসনেই অর্কদীপ আত্মগোপন করেছিলেন বলে জানা গেছে।

সাইবার আইনজীবী বিভাস চট্টোপাধ্যায় বলেন, সাইবার অপরাধ বাড়ছে। বেশিরভাগ ক্ষেত্রে নারীদেরই নিশানা করা হচ্ছে। এই দিকে নজর দিতে হবে। অর্কদীপ ওই তরুণীর কলেজের সূত্রে পরিচিত বলে পুলিশ সূত্রে জানা গেছে।

Advertisement