বিয়ের জন্য পাত্রী পেতে মানুষ সাধারণত ঘটকের স্মরনাপন্ন হয়, নতুবা প্রেম ভালবাসা করে। আর আধুনিক এই যুগে তো মানুষ অনলাইন বিভিন্ন বিয়ের সাইটে পাত্রী খুঁজে। এভাবে অনেকের বিয়ে হচ্ছে। কিন্তু কোনভাবেই বিয়ের পাত্রী খুঁজে পাচ্ছেন না ভারতের উত্তরপ্রদেশের আজিম নামক এক যুবক। আর তাই তো তিনি বিয়ের পাত্রীর সন্ধান পেতে এক অনন্য কাজ করে বসেছেন।

আজিম নামক ঐ যুবক সকল চেষ্টা করে ব্যার্থ হয়ে উত্তরপ্রদেশ পুলিশের কাছে আবেদন করেছেন পাত্রী খুঁজে দেওয়ার জন্য। গত ৫ বছর ধরে সে এবং তার পরিবার পাত্রী খুজতে খুজতে হয়রান হয়ে গেছে। আর তাই তো সে এবার পুলিশের কাছে যেয়ে আবেদন করেছ যে, তার পাত্রী খোজার দায়িত্ব পুলিশকেই নিতে হবে। যেহেতু সে পাত্রী পাচ্ছেই না।

আজিমের বয়স ২৬।তার রাজ্যের শামলি জেলার কাইরানা শহরে বড় প্রসাধনীর দোকান আছে। সে বিয়ের জন্য একদম উপযুক্ত। কিন্তু তার একটাই সমস্যা। আর তা হল, তার উচ্চতা মাত্র ২ ফুট। জানাগেছে আজিমরা ৬ ভাইবোন। আর সে সবচেয়ে ছোট। তার জন্য বহুদিন ধরেই পাত্রী খুজা হচ্ছে। কিন্তু তার উচ্চতার জন্য পাত্রী পাওয়া যাচ্ছে না । আর এ জন্য সে হতাশ হয়ে পড়েছে।

আজিম জানায়, সে টেনশনে রাতে ঠিকমত ঘুমাতে পারেনা। সে চিন্তা করে সেকি জীবনটা কারও সঙ্গে ভাগ করে নিতে পারব না?

উত্তরপ্রদেশ পুলিশের কর্মকর্তা সৎপাল সিং বলেন, কারো বিয়ের পাত্রী খুঁজে দেওয়া আমাদের কাজ নয়। তবে পাত্র পাত্রীর মধ্যে সমস্যা হলে তা ঠিক করে দেওয়া আমাদের দায়িত্ব। এর থেকে বেশি আমাদের কিছু করা সম্ভব নয়।