আমরা সবাই চাই নিজেদের বয়সকে ধরে রাখতে কিন্তু খুব কম মানুষ তা পারে। টিভিতে আমরা নায়ক নায়িকাদের দেখি যে তাদের বয়স বাড়লেও তাদের দেখতে ঠিক একই রকম লাগে। এখন আপনার হয়তো মনে হতে পারে যে তারা সারাদিন এই শরীর ও ত্বক নিয়ে পরে থাকে তাই তারা নিজেদের বয়স কে খুব সহজে ধরে রাখতে পারে, এখানে আপনি যা চিন্তা করছেন তা পুরোপুরি যেমন মিথ্যা নয় ঠিক তেমন ভাবে পুরোপুরি সত্যিও নয়।

আপনি চাইলে নিজেও আপনার নিজের বয়স খুব সহজে ধরে রাখতে পারবেন নিচে লেখা সহজ কিছু উপায়ের মাধ্যমে, তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক বয়স ধরে রাখার খুব সহজ কিছু উপায়।

ADVERTISEMENT

  • নিজের বয়স ধরে রাখতে সবার প্রথমে আপনাকে যা করতে হবে তা হচ্ছে আপনার মনের বয়স কে ধরে রাখতে হবে। কারন আপনি যা চিন্তা করবেন বা ভাববেন তার প্রতিফলন আপনার শরীর ও মনে দেখা যাবে। মনের দিক থেকে কখনো মনে করবেন না যে আপনার বয়স বাড়ছে কিংবা আপনি বুড়ো হয়ে যাচ্ছেন। সব সময় মনকে ঠিক ১৮ বছরের বয়সের মত প্রফুল্ল রাখুন।
  • এরপর আপনাকে যা করতে হবে তা হল, নিজের ওজনের বিষয়ে সচেতন হতে হবে। আপনার ওজন যদি আপনার নিয়ন্ত্রনে না থাকে তাহলে আপনাকে আপনার বয়সের থেকেও আরও বেশি বয়স্ক মনে হয়। তাই নিয়মিত শরীর চর্চা করুন ও সেই সাথে নিজেকে একটিভ রাখুন।
  • বয়স বাড়ার সাথে সাথে নিজের খ্যাদাভাসে পরিবর্তন আনুন, খাদ্যতালিকায় সবুজ শাক সবজি ও ওমেগা ৩ যুক্ত মাছ রাখুন। বিভিন্ন ধরনের কোল্ড ড্রিঙ্কস ও প্যাকেটজাত খাবার সম্পূর্ণ ভাবে পরিত্যাগ করুন
  • নিজের ত্বকের প্রতি সচেতন হন, বয়স ৩০ এর বেশি হলে এন্টি এজিং ক্রিম ব্যাবহার করন, সেই সাথে ত্বকে নিয়মিত টোনার ব্যাবহার করুন।
  • সপ্তাহে কমপক্ষে দুইদিন যে কোন ভালো ব্র্যান্ডের প্যাক বা পিল অফ মাস্ক ব্যাবহার করুন।