ঢাকাই সিনেমার ‘খলনায়ক’ বলতে যে কজন আছে তাদের মধ্যে অন্যতম অভিনেতা আহমেদ শরীফ।

আশি ও নব্বই দশকে রুপালি পর্দার দুষ্ট চরিত্র বলতে তার কথাই ভাবত সবাই। অনেক সিনেমা ব্যবসাসফল হয়েছে পর্দায় তার উপস্থিতির জন্যই।

Advertisement

তবে অনেক দিন অভিনয়ে দেখা যাচ্ছে না এই বর্ষীয়ান অভিনেতাকে। জানা গেছে, বর্তমানে নিউইয়র্কে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করছেন এ অভিনেতা।

আড়ালে চলে গেলেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সক্রিয় তিনি। ফেসবুকে নিজের নানান আপডেট দেন, তার অভিনীত সিনেমার দৃশ্য, বর্ণনা দিয়ে স্মৃতিচারণ করেন। ভক্ত-অনুরাগীদের সঙ্গে এভাবেই যুক্ত থাকছেন এ অভিনেতা।

এবার ভক্তদের নিয়মিত নামাজ পড়ার আহ্বান জানালেন আহমেদ শরীফ।

মঙ্গলবার ১৩ জুলাই আহমেদ শরীফ তার ফেসবুকে দুটি ছবি পোস্ট করেছেন। একটি ছবিতে তাকে শুভ্র দাড়ি-গোঁফে জমিদারের মতো ঢঙে দেখা গেছে।

সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালাকে স্মরণ করি। একমাত্র তিনিই সর্বশক্তিমান।’

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার অন্যতম খল চরিত্র আহমেদ শরীফ। বহু সিনেমায় তার অভিনয় দর্শককে মুগ্ধ করেছে। বিশেষ করে প্রয়াত নায়ক জসিমের সঙ্গে তার জুটি ছিল তুমুল জনপ্রিয়।

ক্যারিয়ারে অসংখ্য ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার উল্লেখযোগ্য ছবি হলো- ক্ষতিপূরণ, মোহনা, তিনকন্যা, মহানায়ক, নাগ নাগিনীর প্রেম, শীষ নাগ, রুপসী নাগিন, রাজনন্দিনী, কেয়ামত থেকে কেয়ামত, দেনমোহর, মহেশখালীর বাঁকে, শেষ খেলা, শাস্তি, মেঘের কোলে রোদ, মিস ললিতা, চাওয়া থেকে পাওয়া ও বিষে ভরা নাগিন।

Advertisement