সুন্দর উজ্জ্বল ত্বক সবাই চায়, কিন্তু কিভাবে তা করা যায় তার সঠিক নিয়ম কম বেশি সবার কাছেই অজানা। সহজ কিছু বিষয় রয়েছে যা সঠিক ভাবে মেনে চললেই আপনিও মাত্র ১০ দিনের ব্যাবধানে পেয়ে যাবেন সুন্দর উজ্জ্বল এক ত্বক। ছেলে এবং মেয়ে উভয়ে এই কাজগুলো করতে পারবেন।

ফেসওয়াস

ADVERTISEMENT

সুন্দর উজ্জ্বল ত্বক পেতে সবার প্রথমে যা করতে হবে তা হল, প্রতিদিন দুই বার খুব ভালো ভাবে ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করতে হবে। ফেসওয়াস ব্যবহারের সময় কখনো মুখে তা খুব জোরে ঘষে ঘষে তা ব্যবহার করবেন না, আলতো আলতো করে ফেনা করে তা ব্যবহার করবেন। সেই সাথে মুখে সব সময় মাইল্ড ধরনের বা আপনার ত্বক অনুযায়ী ফেসওয়াস ব্যবহার করবেন। 

ফেসপ্যাক

সপ্তাহে তিন থেকে চার দিন মুখে ও গলায় ফেসপ্যাক ব্যবহার করা খুব গুরুত্বপূর্ণ। ফেস প্যাক সব সময় আপনার ত্বকের ধরন অনুসারে ব্যবহার করেবন। আমাদের সবার ত্বকের ধরন এক নয় এই কথাটি মুখে ব্যবহার করা সকল সামগ্রী কেনার সময় মাথায় রাখতে হবে। ফেস প্যাক কখনো পানি দিয়ে ব্যবহার করবেন না, এতে আপনি ফেস প্যাকের সম্পূর্ণ উপকার পাবেন না। আপনার ত্বক যদি ওয়েলি হয়ে থাকে তাহলে গোলাপজল মিশিয়ে ব্যবহার করুন আর যদি শুষ্ক হয়ে থাকে তাহলে টক দই কিংবা কাচা দুধ মিশিয়ে ব্যবহার করুন।