কিশোরগঞ্জের নিকলী হাওরে সাত বছর বয়সী এক শিশুকে পানিতে ডুবে যাওয়া থেকে বাঁচিয়ে নিজেই প্রাণ দিলেন পারভেজ মিয়া নামে এক যুবক।

বৃহস্পতিবার দুপুরে নিকলী বেরিবাঁধ সংলগ্ন প্রেমঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিকলী থানার ওসি শামসুল আলম সিদ্দীকী বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

পারভেজ মিয়া কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের দুর্গাপুরের এলেম মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, তিনদিন আগে পারভেজ মিয়া নিকলীর টিক্কলহাটি গ্রামে তার স্ত্রীর আত্মীয় মো. আল-আমিন মিয়ার বাড়িতে বেড়াতে যান। বৃহস্পতিবার দুপুরে আল-আমিনের সাত বছর বয়সী শিশুপুত্র নাইদুলকে নিয়ে নিকলী হাওরের প্রেমঘাটে গোসল করতে যান পারভেজ ও তার স্ত্রী নাসিমা। পানিতে নামার পর শিশু নাইদুল হাবুডুবু খেতে থাকে। ওই সময় পারভেজ শিশুটিকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা চালান। এক পর্যায়ে শিশুটিকে উদ্ধার করে স্ত্রী নাসিমার হাতে তুলে দিয়ে পারভেজ হাওরের পানিতেই ঢলে পড়েন। এরপর নাসিমার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে পারভেজকে উদ্ধারের চেষ্টা চালায়।

প্রায় এক ঘণ্টা পর পারভেজের নিথর দেহ উদ্ধার করে তারা। এরপর তাকে দ্রুত নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই সময় পারভেজের স্ত্রী নাসিমার কান্নায় ভারি হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ।

Advertisement