লম্বা ঘন কালো চুল কার না ভালো লাগে কিন্তু চুল বড় হওয়ার সাথে সাথে চুলের সুন্দর ভাব ধীরে ধীরে কেটে যাওয়ায় আমাদের সবার এই চাওয়া নষ্ট হয়ে যায়। আমাদের কমে বেশি সবার চুলে লক্ষ্য করলেই নানা ধরনের সমস্যা খুঁজে পাওয়া যায় আর এই সমস্যার জন্য আমাদের চুল দেখতে ভালো লাগে না। তবে আপনি চাইলে খুব সহজেই আপনার চুলের যাবতীয় যত সমস্যা রয়েছে তার সব কিছুর অবসান ঘটিয়ে ফেলতে পারেন মাত্র এক মাসে তাও শুধু মাত্র চুলে তেল ব্যাবহার করে।

শুধু মাত্র সপ্তাহে তিন দিন মাথায় তেল ব্যবহার করলেই আপনিও পেতে পারেন লম্বা ঘন কালো চুল। আপনার হয়তো মনে হতে পারে এইটা আবার কোন তেল যা ব্যবহার করলে সব সমস্যা মাত্র এক মাসেই সমাধান হয়ে যাবে? কিন্তু এই বিষয়টি সম্পূর্ণ ভাবে সত্যি। তাই বলে আপনি এমন মনে করেন না যে এটা কোন বিশেষ প্রক্রিয়ায় তৈরি অনেক দামি কোন তেল। আসলে বিষয়টি তা নয়। আপনি খুব সহজে বাড়িতে বসেই এই তেলটি বানাতে পারবেন।

ADVERTISEMENT

এখন আপনার হয়তো মনে হতে পারে যে এই কাজটি অনেক বেশি কষ্টকর, এর থেকে ফেসবুকের বিভিন্ন পেজে যারা বাড়িতে বানানো তেল বিক্রি করে তাদের থেকে নিলেই তো সমস্যার সমাধান হয়ে যায়। আপানার এই চিন্তাটি সম্পূর্ণ ভাবে ভুল, আপনি যদি আপনার চুল কে সুন্দর করতে চান তাহলে আপনাকে নিজেই এই তেলটি বাড়িতে বানিয়ে ব্যাবহার করতে হবে।

এই তেলটি বানানোর জন্য আপনার যা লাগবে তাহলো কোল্ড প্রেসড নারিকেল তেল, এলোভেরা গাছের পাতা ও ভিটামিন ই ক্যাপসুল। প্রথমে চুলাই একটি হাড়িতে গরম পানি বসিয়ে তার উপর বাটি বসিয়ে ডবল বইলার বানিয়ে নিন। এবার বাটিতে ২৫০ মিলি নারিকেল তেল, এলোভেরা পাতার জেল ও ভিটামিন ই ক্যাপসুল যোগ করে হালকা আঁচে ১০ মিনিট ধরে গরম করে, ছেকে কোন পাত্রে রাখুন। এই তেল সপ্তাহে তিনদিন ব্যবহার করুন আর দেখুন কেমন ম্যাজিকের মত কাজ করে এই তেল।