চুলের আগা ফাটা খুব বাজে ধরনের সমস্যা, এই সমস্যা থাকলে আপনার চুল যে শুধু বড় হয় না তা নয় বরং আপনার চুল দেখতেও খুব বাজে লাগে। আপনার চুল যতই ঘন কিংবা বড় হোক না কেন আপনার চুলের যদি আগা ফাটার সমস্যা থেকে থাকে, তাহলে আপনার চুলকে কখনোই সুন্দর লাগে না।

চুলের আগা ফাটার এই সমস্যা আপনার রাতারাতি শুরু হয় না, চুলের আগা ফাটার সমস্যা হচ্ছে আপনার চুল যে দীর্ঘদিন ধরে অবহেলা করার জন্য কিংবা পরিপূর্ণ যত্ন না নেওয়া হয় নি তার লক্ষন। ৯০% সময় এই সমস্যা শুধুমাত্র সে সব মেয়েদের মধ্যে দেখা যায় যাদের লম্বা চুল আছে কিন্তু অনেক ক্ষেত্রে ছোট চুলেও অতিরিক্ত ড্যামেজের ফলে এই সমস্যা দেখা যায়।

ADVERTISEMENT

চুলের আগা ফাটা সমস্যা যেমন রাতারাতি হয় না ঠিক তেমন ভাবে এই সমস্যা রাতারাতি ঠিক করাও সম্ভব নয়। এই সমস্যা দূর করতে সবার আগে যা করতে হবে তা হল চুল কে হালকা করে যে অংশে খুব বেশি ফেটে গেছে তা ছেটে ফলতে হবে নাতো এই সমস্যা দূর করতে পারবেন না।

সপ্তাহে কম পক্ষে তিন দিন খুব ভালো করে নারিকেল তেলের সাথে লেবু মিশিয়ে ১ ঘন্টা রেখে তা শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। শ্য্যম্পু করার সময় চুল কক্ষনো জোরে জোরে ঘুসবেন না বা মাথার স্ক্লাপে চুলকাবেন না। শ্যাম্পু করার পর অবশ্যই চুলে ভালো মানে কন্ডিশনার ব্যাবহার করুন

চুল কখনো হেয়ার ড্রায়ার দিয়ে শুকাতে যাবেন না, এতে আগা ফাটার প্রবণতা আরও বেড়ে যায়। চুলে হিট দেয়ার প্রয়োজন হলে অবশ্যই তার আগে হিটপ্রুফ প্রোডাক্ট ব্যাবহার করুন ও পরবর্তীতে মাথায় তেল ব্যবহার করতে ভুলবেন না।

সপ্তাহে একবার চুলে ডিম, মধু ও টক দইয়ের প্যাক ব্যবহার করুন। এই সব নিয়ম মেনে চলে মাত্র এক মাসের মধ্যে আপনার চুলের আগা ফাটা সমস্যা থেকে মুক্তি পাবেন।