‘আমি তোমাদের স্বপ্ন পূরণ করতে পারলাম না’ লিখে আত্মহত্যা করেছে মাঈনুর রশিদ মাহিন (১৫) নামে দশম শ্রেণির এক ছাত্র। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় সুতাং বাজারের একটি বাসা থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, ছেলেটি অভিমানের জেরে চিরকুট লিখে আত্মহত্যা করেছে।

শুক্রবার (৪ জুন) দিনগত রাতে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। মাঈনুর রশিদ সুতাং বাজারের বাসিন্দা আরব আলীর ছেলে। সে মাধবপুর উপজেলার শাহজীবাজার পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে লেখাপড়া করত।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৯টায় মাহিনদের ঘরের একটি কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। বাইরে থেকে ডাকাডাকি করলেও কোনো সাড়া আসেনি। পরে বিকল্প চাবি দিয়ে দরজা খুলে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মাহিনের মরদেহটি পাওয়া গেছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, মাহিন আত্মহত্যা করেছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে। মরদেহের পাশেই তার হাতে লেখা একটি চিরকুট ছিল। চিরকুটের পুরো পাতাজুড়ে অভিমানপূর্ণ কথা লেখা রয়েছে। যার মধ্যে ‘আমি তোমাদের স্বপ্ন পূরণ করতে পারলাম না’ বলে একটি বাক্য রয়েছে।

Advertisement