ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে আচরণবিধি ভঙ্গ করায় সাকিব আল হাসানকে ৩ ম্যাচ নিষিদ্ধ ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি মাঠেও ফিরেছেন। তবে এই অল-রাউন্ডারকে পাচ্ছে না মোহামেডান। বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরের আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে তিনি যুক্তরাষ্ট্রে চলে যাচ্ছেন। সেখানেই তার স্ত্রী আছেন, আছে তিন সন্তান।

গত ২৩ মার্চ সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। এরপর বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়ে চলে যান আইপিএল খেলতে। তার ছুটি নিয়ে ব্যাপক বিতর্ক হয়েছিল। সেই ঘটনার কারণে বিসিবি এখন ক্রিকেটারদের চুক্তি নিয়ে নতুন করে ভাবছে। ভারতের ওই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মাঝপথে বন্ধ হলে দেশে ফিরে সাকিবকে কোয়ারেন্টিনে চলে যেতে হয়।

Advertisement

কোয়ারেন্টিন মুক্ত হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ও চলতি ঢাকা লিগে তিনি মাঠে নামেন।

গত শুক্রবার আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচে স্টাম্পে লাথি দিয়ে ও আছাড় মেরে আম্পায়ারের সিদ্ধান্তের ‘প্রতিবাদ’ জানান মোহামেডান অধিনায়ক সাকিব। এই অপরাধে তাকে তিন ম্যাচ নিষিদ্ধ ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। গত বৃহস্পতিবার সন্ধ্যায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে নামেন সাকিব। তবে তিনি টস করেননি।

মোহামেডান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আজ ভোরেই সাকিব দেশ ছাড়ছেন। এই ম্যাচের পর এবারের লিগে সাকিবকে আর দেখা যাবে না।

Advertisement